বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
শিরোনাম
রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে বাণিজ্য : ৯ এনজিওকে তলব  » «   ত্রিদেশীয় সিরিজঃ জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে শুরু বাংলাদেশের  » «   জগন্নাথপুরে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার  » «   রাজনগরে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  » «   বানিয়াচংয়ে মাইক্রোবাস-জিপ সংঘর্ষে নিহত ১  » «   মন্ত্রীসভায় ‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ’ আইন পাশ হবে শীঘ্রই  » «   সিলেটে প্রশিক্ষণ সম্পন্ন করলেন ২৪৪ পুলিশ কনস্টেবল  » «   ডিপথেরিয়া মোকাবেলায় প্রায় পৌনে ৫ লাখ শিশুকে প্রতিষেধক দিচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   সিলেট আইনজীবী সমিতির নির্বাচনঃ সভাপতি লালা ও সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ  » «   অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপঃ নামিবিয়াকে গুড়িয়ে দিলো বাংলাদেশের দামাল  » «   তীব্র শীতে নিউমোনিয়ায় আক্রান্ত শিশুরা  » «   ওসমানী হাসপাতালঃ আবাসন ও অন্যান্য সুযোগ-সুবিধার অভাবে কাঙ্খিত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত রোগীরা  » «   সারাদেশে ইন্টারনেটের রেট এক হওয়া উচিতঃ মোস্তাফা জব্বার  » «   বাহুবলে আবারো সড়ক দুর্ঘটনায় প্রাণ দিলেন এক ব্যক্তি  » «   স্কুলের শিশুরা পাবে দুপুরের খাবার  » «  

সিলেটে বঙ্গবন্ধু মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

সিলেটের সাবেক মেয়র,আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটি’র সদস্য, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন কামরান বলেছেন,জাতির জনকের কন্যা, দেশরতœ,মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার সরকার দেশে শিক্ষা উন্নয়নে বিশ্বব্যাপি সুনাম অর্জন করছে। বর্তমান সরকারের আমলে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। আওয়ামীলীগ নেতা-কর্মিরা শিক্ষার উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি গতকাল শুক্রবার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত সিলেটে বঙ্গবন্ধু মেধা বৃত্তি পরীক্ষায় হল পরিদর্শনকালে কথাগুলো বলেন।
সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, বিগত সরকারগুলো শুধুমাত্র ইতিহাস বিকৃতি করেছে। বর্তমান মুক্তিযুদ্ধের পক্ষের সরকার বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা শিক্ষার উন্নয়নের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন বলে আজ শিক্ষার মান বৃদ্ধি পয়েছে। তিনি বলেন জিয়াউর রহমান আর খালেদা জিয়া শুধু মাত্র ইতিহাস বিকৃতি করেছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বছরের প্রথম দিন ছাত্র/ছাত্রীরা বই পাচ্ছে। যা আমাদের সরকারের আমলে দৃষ্টান্ত সৃষ্টি হয়েছে। তিনি বঙ্গবন্ধু মেধা বৃত্তি পরীক্ষার হল পরিদর্শনকালে এ কথাগুলো বলেন।
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভিসি মনির উদ্দিন বলেন, জ্ঞানের আলো প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। আমাদের ছাত্র/ছাত্রীদের বর্তমান সরকারের আমলে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভারর্সিটিতে বঙ্গবন্ধু মেধা বৃত্তি পরীক্ষা হওয়াতে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের প্রশংসা করেন। এছাড়া উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম সুয়েব, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভারর্সিটি মিডিয়া পরিচালক তারেক উদ্দিন তাজ, বিবিএ এর বিভাগীয় প্রধান আব্দুলা আলো, আইন বিভাগের প্রধান হুমায়ুন কবির, বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের কেন্দ্রিয় নির্বাহী পরিচালক সাজ্জাদ হোসেন কেন্দ্রীয় পরিচালক জাওইদ চৌধুরী, জাফর আল তানিয়ার, পল্টন দাস,আব্দুল লতিফ নুতন, সিলেটের পরীক্ষা নিয়ন্ত্রক গিয়াস উদ্দিন, সিলেটের আহবায়ক জুবায়ের আহমদ, যুগ্ম আহবায়ক জাবেদুর রশীদ, সায়ন বিশ্বাস, তানিয়া জাহান বিদ্যুৎ, সদস্য সচিব ওহিদুল ইসলাম লিমন।
বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের কেন্দ্রিয় নির্বাহী পরিচালক সাজ্জাদ হোসেন বলেন সিলেটে প্রায় পাঁচ শতাধিক ছাত্র/ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। দেশের অন্যান্য বিভাগের মত সিলেটে প্রথম বারের মত ছাত্র ছাত্রীদের উপস্থিতিতে তিনি মুগ্ধ। তিনি বলেন সিলেটের শীর্ষ নেতা উপস্থিত থাকার জন্য তিনি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন’র জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি আইন শৃংঙ্খলা বাহিনীর সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। – সংবাদ বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন:
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ

Developed by: