শনিবার, ২১ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |
শিরোনাম
রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গণহত্যার স্বাধীন তদন্ত চায় কমনওয়েলথ  » «   সিরিয়ায় পশ্চিমা হামলা এবং বিশ্বনেতাদের রহস্যজনক ভূমিকা  » «   বিএসএফ’র হাতে আটক ২ যুবক ভারতের কারাগারে  » «   বহুদিন পর আরব আমিরাতে খুলতে যাচ্ছে বাংলাদেশের শ্রম বাজার  » «   সৌদিতে সিলিন্ডার বিস্ফোরণে দুই সহোদরসহ ৭ বাংলাদেশির মৃত্যু  » «   শ্রীমঙ্গলে প্রশ্ন ফাঁসচক্রের ৪ সদস্য আটকঃ ২৫ হাজার টাকায় মিলতো গোল্ডেন এ-প্লাস  » «   শাকিল এর জবানবন্দিঃ চার বন্ধু মিলে খুন করে সোহাগকে  » «   গোলাপগঞ্জে ছুরিকাঘাতে স্কুলছাত্র খুন  » «   মিয়ানমারকে আন্তর্জাতিক আদালতে নিতে রোহিঙ্গা নারীর আহবান  » «   আমেরিকায় ঢুকতে গিয়ে মেক্সিকো সীমান্তে আটক ১৭১ বাংলাদেশী  » «   এভাবে কখনো সিরিয়ায় শান্তি ফিরবে না…  » «   মানঘাঁটিতে ছোড়া ক্ষেপণাস্ত্র প্রতিহতের দাবি সিরিয়ার  » «   ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ  » «   কুলাউড়ায় ধর্ষক কবিরাজ আটক  » «   স্পোর্টস সাস্টের নতুন নেতৃত্বে নাঈম-তৌফিক  » «  

লাইফ স্টাইল

এক কিংবদন্তির গল্প

এক কিংবদন্তির গল্প

জাকারিয়া মাসুদঃ শুনো, এক কিংবদন্তির গল্প বলি। নাম তাঁর মুসআব। বাবার নাম উমাইর। মাতা খুনাস বিনতু মালিক। মক্কার এক অভিজাত পরিবারে যার জন্ম। বাবা একজন বিত্তশালী। বড় ব্যবসায়ী। মক্কায় তার… বিস্তারিত »

মিথ্যার ধ্বংসাত্মক প্রভাব

মিথ্যার ধ্বংসাত্মক প্রভাব

মুহাম্মাদ আব্দুল হালীমঃ ভূমিকা : সত্যবাদিতার বিপরীত হচ্ছে মিথ্যাচার। যে মিথ্যা বলে সে মিথ্যাবাদী। মিথ্যাবাদীকে কেউ বিশ্বাস করে না। মিথ্যার ফলে সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়। মিথ্যা মানুষকে ইহকালে ঘৃণিত… বিস্তারিত »

সাহাবী’র জীবন-চরিতঃ আবদুল্লাহ ইবন রাওয়াহা (রা)

সাহাবী’র জীবন-চরিতঃ আবদুল্লাহ ইবন রাওয়াহা (রা)

ড. মুহাম্মাদ আবদুল মা’বুদঃ আবদুল্লাহ নাম। কুনিয়াত বা উপনামের ব্যাপারে মতভেদ আছে। যথাঃ আবু মুহাম্মদ, আবু রাওয়াহা অথবা আবু ’আমর। ‘শায়িরু রাসূলিল্লাহ’- ‘রাসূলুল্লাহর সা. কবি’ তাঁর উপাধি। মদীনার খাযরাজ গোত্রের… বিস্তারিত »

পান-সুপারীর অপকারিতা

পান-সুপারীর অপকারিতা

স্বাস্থ্য সংলাপ ডেস্কঃ প্রথমেই পান-সুপারী ও জর্দার ক্ষতিকর দিকগুলো জানা দরকার। পানে রয়েছে কিছু টারফেনলস। পান খাওয়ার কারণে ঠোঁট ও জিহবায় দাগ পড়ে যায়। দাঁতে প্রায় স্থায়ী দাগ পড়ে যায়।… বিস্তারিত »

জিহাদুন নাফস

জিহাদুন নাফস

ইহসান ইলাহী যহীরঃ ইসলাম আত্মার কু-প্রবৃত্তির অনুসরণ না করতে উৎসাহিত করেছে। নাফসকে ইলাহী ফরমানের দিকে নিবিষ্ট করার লক্ষ্যে নাফসের বিরুদ্ধে সংগ্রামকে বলা হয় ‘জিহাদুন নাফস’ বা অন্তরের সংগ্রাম। মূলতঃ এ… বিস্তারিত »

প্রযুক্তির সঠিক ব্যবহার : ইসলামী দৃষ্টিকোণ

প্রযুক্তির সঠিক ব্যবহার : ইসলামী দৃষ্টিকোণ

মুহাম্মাদ শাহাদাত হোসাইনঃ নিশ্চয়ই নভোমন্ডল ও ভূমন্ডলের সৃজনে ও রাত-দিনের পালাক্রমে আগমন ও প্রস্থানে বহু নিদর্শন আছে ঐসব বুদ্ধিমানের জন্য যারা দাঁড়িয়ে, বসে ও শুয়ে (সর্বাবস্থায়) আল্লাহকে স্মরণ করে এবং… বিস্তারিত »

ব্যভিচার আর শিশু হত্যার গল্প!!

ব্যভিচার আর শিশু হত্যার গল্প!!

কখনো কি ভেবে দেখেছেন যে সামান্য এক টুথপেস্ট হয়েও ‘ক্লোজআপ’ কেন জাহান্নামে যাবার গল্প বানায়, বা গ্রামীণফোনরা কেন ঈদের নাটক বানাতে যায়। এগুলো সরাসরি প্রডাক্ট মার্কেটিংয়ের সাথে কিন্তু জড়িত না।… বিস্তারিত »

যুবক, যিনা, যৌনতা ও কিছু অপ্রিয় কথা !

যুবক, যিনা, যৌনতা ও কিছু অপ্রিয় কথা !

আরিকুল ইসলাম দিপুঃ সময়ের পরিক্রমায় মানুষ একটা সময় যৌবনে পদার্পণ করে। তবে বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণটা শুধু যৌবনেই সৃষ্টি হয় না। বরং এর কিছুকাল পূর্বেই শুরু হয়, আবার শেষ হয়… বিস্তারিত »

মানবসম্পদ উন্নয়নে ইমামদের ভূমিকা

মানবসম্পদ উন্নয়নে ইমামদের ভূমিকা

জামীলুর রহমানঃ ভূমিকা : সুস্থ জীবন যাপনের জন্য আমাদের মৌলিক চাহিদাগুলো যেমন অপরিহার্য, তেমনি মানবসম্পদ উন্নয়নের জন্য প্রয়োজন মানুষের মধ্যে ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি করে তাদের বিবেককে জাগিয়ে তোলা। জীবনে উচ্ছৃঙ্খলতা… বিস্তারিত »

ইসলামের দৃষ্টিতে বিশ্ব ভালবাসা দিবস

ইসলামের দৃষ্টিতে বিশ্ব ভালবাসা দিবস

আ.স.ম শোয়াইব আহমাদঃ এক নোংরা ও জঘন্য ইতিহাসের স্মৃতিচারণের নাম বিশ্ব ভালবাসা দিবস। এ ইতিহাসটির বয়স সতের শত সাঁইত্রিশ বছর হলেও ‘বিশ্ব ভালবাসা দিবস’ নামে এর চর্চা শুরু হয় সাম্প্রতিক… বিস্তারিত »

সর্বশেষ সংবাদ

Developed by: